Wednesday, August 7, 2019

জামায়াত শিবিরের সাড়ে তিন হাত বডিতে সত‍্যিই কি ইসলাম নেই? - জবাবদানে মাওলানা মাসউদুর রহমান


(জবাবদানকারী একজন ক্বওমী আলেম:) বন্ধুরা, সমালোচকরা প্রায়ই বলে থাকেন, বিশেষ করে ক্বওমী ঘরনার লোকজন গিবত করে বেড়ান জামায়াত শিবিরের সারে তিন হাত বডিতে ইসলাম নেই এবং তাদের আমল নেই।

আমার সন্দেহ হয় সমালোচক শ্রেণী ইসলাম ও আমল কাকে বলে তার মূল তত্ত্ব কথা জানেন কি না? জামায়াত শিবিরের লোকজন কোরআন সুন্নাহ ও ঈমান আমলকে যে ভাবে প্রাকটিস করে থাকেন, আমি জোর গলায় বলতে পারি সমালোচক শ্রেণী তার সিকিভাগও করেন না।


জামায়াত শিবিরের লোকজনের উপর স্বরণকালের যে ভয়াবহ জুলুম নির্যাতন চলছে, নিকট অতীতে তার নযির আছে কি না আমার জানা নেই।
এমন একটি দলের নাম বলুন, এতো জুলুম নির্যাতনের পর টিকে থাকতে পারে? তার পর ও যারা বলে বেড়ায় জামায়াত শিবিরের আমল ঠিক নেই, তাদের ব‍্যপারটি আল্লাহর হাওলায় ছেড়ে দিলাম। আমি বিশ্বাস করি সমালোচক শ্রেণীর গোটা আমলকে যদি একত্রিত করা হয়, একজন মাজলুম জামায়াতী ভাইয়ের সমান হবে না।

আল্লাহর রহমত আছে বলেই একটি নিরীহ ক্ষুদ্র দল বাতিলের মোকাবেলায় ইস্পাত কঠিন ধৈর্য্যের পরীক্ষা নিয়ে টিকে আছে।

তবে এ কথা ঠিক যে, জামায়াত শিবিরের কিছু লোক শার্ট প্যান্ট ও কোর্ট টাই পড়ে থাকেন। আমি বলি তারা যদি পায়জামা-পাঞ্জাবি পড়তো, তো ভালো ছিল।
মালয়শিয়া ও মিশরের বড়ো বড়ো খতীবগণ শার্ট প্যান্ট ও কোর্ট টাই পড়ে খুতবা পাঠ করে থাকেন, যদি শার্ট প্যান্ট ও কোর্ট টাই এতোই খারাপ হতো, তাহলে তারা পড়ে কেন? আমি জানি যারা শার্ট প্যান্ট ও কোর্ট টাইয়ের সমালোচনা করে থাকেন, তারা টাই প‍্যান্ট পড়লে ওয়ালা থেকে নিয়মিত চাঁদা কালেকশন করে থাকেন, টাই প‍্যান্ট পড়লে ওয়ালার সাথে তাদের দহরম-মহরম চোখে পড়ার মতো। তখন কি তাদের শরম লাগে না! কথায় বলে:  যারে দেখতে নারি, তার চলন বাঁকা !
জানি তার পর ও সমালোচকদের মুখ বন্ধ হবে না। আসুন দরদ নিয়ে একে অপরের কাছাকাছি আসার চেষ্টা করি! আল্লাহ তৌফিক দান করুন আমীন।
(মাওলানা মাসউদুর রহমান, নবীনগর, বি. বাড়িয়া)

No comments:

Post a Comment

Popular Posts