Thursday, June 7, 2018

আল্লামা সাঈদী (মাঃ) সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য। ভিডিওটি শেয়ার করুন প্লিজ




আল্লামা সাইদী সম্পর্কে চট্টগ্রামের এক মাহফিলে অধ্যাপক মাওঃ তৈয়বুর রহমান (সাতক্ষীরা) নামের এক আলেমের জ্বালাময়ী বক্তব্যঃ (সংক্ষেপিত এবং আঞ্চলিক ভাষার টান আছে বলে পরিমার্জিত )

আল্লামা দেলোয়ার হোসাইন সাইদী শুধু একজন বিশ্ববরণ্য আলেমেদ্বীন নয় তিনি বাংলার জমীনের একজন আল্লাহর শ্রেষ্ঠ ওলি। গায়ের জোড়ে বললে তো হবেনা দলিল দিতে হবে। এখনি দলিল দিচ্ছি। দলিল মুখস্ত করেন আর দাতভাঙ্গা জবাব দেবার জন্য প্রস্তুত হয়ে যান। তাফসিরে ইবনে কাসীর এর মধ্যে আছে কাউকে আল্লাহর ওলি বলতে হলে নূন্যতম তিনটি শর্ত লাগবে।
প্রথম শর্ত হল বিসমিল্লাহর বা থেকে সূরা নাসের সিন পর্যন্ত সমস্ত আরবী গ্রামার দিয়ে পড়ার যোগ্যতা থাকতে হবে। আসুন দেখি এই যোগ্যতা আল্লামা দেলোয়ার হোসাইন সাইদীর আছে কিনা?
সৌদী আরব একবছর সারাবিশ্ব থেকে ১০০০ আলেমকে আরবী ভাষার উপর দক্ষতার পরীক্ষা নিয়েছিল। এই ১০০০ আলেমের মধ্যে আল্লামা দেলোয়ার হোসাইন সাইদী প্রথম হয়েছিলেন রেকর্ড সংখ্যক মার্ক পেয়ে।
দ্বিতীয় শর্ত হল বিসমিল্লাহর বা থেকে সূরা নাসের সিন পর্যন্ত অর্থসহ ব্যাখ্যা করার যোগ্যতা থাকতে হবে। বাংলাদেশে সাড়ে বার হাজার পীর। যে জিনিস তত ভাল তার নকল তত বেশী বের হয়। হক্কানী পীরদের উপর শ্রদ্ধা রেখে বলছি- সাড়ে বার হাজার পীরের মধ্য থেকে আলেমদের একপাশে রাখেন আর আল্লামা দেলোয়ার হোসাইন সাইদীকে এক পাশে রেখে একটি আয়াতের তাফসির করতে বলেন, আয়াতটি হল- আকিমুস সালাত ওয়াতুজ্জাকাত। অনেকেই হয়ত আকিমুস সালাত এর ব্যাখ্যা করতে পারবে কিন্তু ওয়াতুজ্জকাত এর থেকে ইসলামী অর্থনীতির ব্যাখ্যা চাইতে গেলে বেশীরভাগ পীরই কাঁপতে কাঁপতে পইরা মইরা যাবে।আর আল্লামা সাইদীর সপ্তাহের পর সপ্তাহ চলে যাবে কিন্তু ব্যাখ্যা শেষ হবেনা।
তৃতীয় শর্ত হল মাথা থেকে পা পর্যন্ত সুন্নতী লেবাস থাকতে হবে। আল্লামা দেলোয়ার হোসাইন সাইদীর সুন্নতী লেবাস আছে কিনা বাংলাদেশের সকল মানুষই তা ভাল করে দেখছে জানছে।
এখন আপনারাই বলুন আল্লামা দেলোয়ার হোসাইন সাইদী আল্লাহর ওলি কিনা?
প্রতি বছর আল্লামা দেলোয়ার হোসাইন সাইদীর হাত ধরে গড়ে ১৫-২০ জন বিধর্মী মুসলমান হয়েছে। বাংলাদেশে এমন একজন পীরের নাম বলুন যার হাত ধরে প্রতিবছর ২০ জন নয় কমপক্ষে ১ জন করে মুসলিম হয়েছে? পরিসংখ্যানে পাওয়া যাবে কি?
বাংলার জমীনের আল্লাহর এই শ্রেষ্ঠ ওলি এখন ভাল আছেন না কষ্টে আছেন? যদি কষ্টে থেকেই থাকে তবে আপনারা কি আর বসে থাকবেন?
আমরা চট্টগ্রামের এই ময়দান থেকে ঘোষনা করতে চাই- বাংলার জমীনের আল্লাহর এই শ্রেষ্ঠ ওলিকে নিয়ে আর লীলাখেলা করা চলবে না। অবিলম্বে তাকে মুক্তি দিতে হবে। আর নয়তো বাংলার তৌহিদী জনতা তার দাত ভাঙ্গা জবাব দেবার জন্য প্রস্তুত আছে। কি আপনারা সবাই প্রস্তুত তো?
(এর পর কয়েকমিনিট শুধু শ্লোগান---)
Date: 2013

No comments:

Post a Comment

Popular Posts